আপনি ব্যথা এবং কষ্টের জন্য ক্ষতি দাবি করতে পারেন?

ভূমিকা

হ্যাঁ, আপনি ব্যথা এবং যন্ত্রণার জন্য ক্ষতিপূরণ দাবি করতে সক্ষম হতে পারেন, মামলার সুনির্দিষ্টতার উপর নির্ভর করে। সাধারণত, ব্যথা এবং যন্ত্রণার ক্ষয়ক্ষতি এমন ক্ষেত্রে দেওয়া হয় যেখানে একজন ব্যক্তি অন্য কারো অবহেলা বা অন্যায় কাজের কারণে শারীরিক বা মানসিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে এই ধরনের ক্ষতিগুলি অত্যন্ত বিষয়গত এবং আঘাতের তীব্রতা এবং মামলার অনন্য পরিস্থিতির উপর নির্ভর করে পরিবর্তিত হয়।

কিভাবে ব্যথা এবং কষ্ট গণনা করা হয়

দুর্ভাগ্যবশত, যুক্তরাজ্যে ব্যথা এবং কষ্টের জন্য ক্ষতির কোনো নির্দিষ্ট পরিমাণ নেই। মামলার নির্দিষ্ট ঘটনা এবং পরিস্থিতি বিবেচনায় নিয়ে কেস-বাই-কেস ভিত্তিতে ক্ষতির মূল্যায়ন করা হয়। প্রদত্ত ক্ষতির পরিমাণ আঘাতের তীব্রতা, সৃষ্ট যন্ত্রণার পরিমাণ এবং উপার্জনের কতটা ক্ষতি হয়েছে তার উপর নির্ভর করবে।

যুক্তরাজ্যে, ব্যথা এবং কষ্টের জন্য ক্ষতির হিসাব করা হয় দাবিদারের ক্ষতির পরিমাণের উপর ভিত্তি করে, যেমন চিকিৎসা খরচ, হারানো উপার্জন এবং অন্যান্য ক্ষতি। আদালত ব্যথার তীব্রতা, ব্যথার সময়কাল, দাবিদারের জীবনে ব্যথার প্রভাব এবং ব্যথা ও যন্ত্রণার কারণ হতে পারে এমন অন্য কোনো কারণ বিবেচনা করে। আদালত দাবিদারের আইনজীবীর দ্বারা উপস্থাপিত যেকোনো প্রাসঙ্গিক প্রমাণ যেমন চিকিৎসা পেশাদারদের প্রতিবেদন এবং অন্যান্য প্রমাণ বিবেচনা করবে।

বিচার বিভাগীয় নির্দেশিকা

ব্যক্তিগত আঘাতের ক্ষেত্রে সাধারণ ক্ষতির মূল্যায়নের জন্য জুডিশিয়াল কলেজের নির্দেশিকা (“নির্দেশিকা”) বিচারক এবং অন্যান্য ট্রাইব্যুনাল সদস্যদের ব্যক্তিগত আঘাতের দাবিতে সাধারণ ক্ষতির পুরস্কারের মূল্য নির্ধারণে সহায়তা করার জন্য একটি বিশদ কাঠামো প্রদান করে। নির্দেশিকাগুলি শারীরিক বা মানসিক আঘাত, মারাত্মক আঘাত, এবং সুবিধা বা অসুবিধার ক্ষতি সহ বিভিন্ন ধরণের দাবির জন্য সাধারণ ক্ষতিপূরণ পুরস্কারের সারণী নির্ধারণ করে। আঘাত বা অসুস্থতার তীব্রতার উপর ভিত্তি করে টেবিলগুলি ক্ষতির ব্যান্ডে বিভক্ত। প্রতিটি ব্যান্ডের সাথে একটি ভাষ্য রয়েছে যা বিচারকদের সেই আঘাত বা অসুস্থতার ক্ষেত্রে পুরস্কারের উপযুক্ত স্তরের নির্দেশিকা প্রদান করে। নির্দেশিকাগুলি ভবিষ্যতের ক্ষতি এবং আর্থিক ক্ষতির জন্য ক্ষতির মূল্যায়নের পাশাপাশি বৃদ্ধির জন্য ক্ষতির মূল্যায়ন এবং অবদানকারী অবহেলার প্রভাব সম্পর্কে নির্দেশিকা প্রদান করে। কেস আইন এবং সামাজিক অবস্থার পরিবর্তনগুলি প্রতিফলিত করার জন্য নির্দেশিকাগুলি নিয়মিত আপডেট করা হয় এবং ব্যক্তিগত আঘাতের দাবিতে সাধারণ ক্ষতির যে কোনও মূল্যায়নের জন্য পরামর্শ করা উচিত

মূল্যায়নের জন্য বিচার বিভাগীয় কলেজ নির্দেশিকাগুলির পরিসংখ্যানগুলি অপরাধের গুরুতরতা, অপরাধীর বয়স, যে কোনও প্রশমিত পরিস্থিতি এবং অপরাধ এবং শুনানির মধ্যে সময়কালের মতো অনেকগুলি কারণের উপর ভিত্তি করে। এছাড়াও, নির্দেশিকাগুলি প্রাসঙ্গিক মামলার আইন, প্রাসঙ্গিক এখতিয়ারে সাজা প্রদানের অনুশীলন এবং আইন দ্বারা নির্ধারিত শাস্তির পরিসরও বিবেচনায় নিতে পারে।

নির্দেশিকাগুলি এই নীতির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যে ক্ষতিগ্রস্থ পক্ষকে তাদের ক্ষতির জন্য ক্ষতিপূরণ দেওয়ার জন্য ক্ষতির মূল্যায়ন করা উচিত, অন্যায়কারীকে শাস্তি দেওয়ার পরিবর্তে। নির্দেশিকাগুলি বিভিন্ন কারণের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যার মধ্যে আঘাতের প্রকৃতি, দোষের মাত্রা, আঘাতের পরিমাণ এবং আহত পক্ষের দ্বারা অনুভব করা ব্যথা ও কষ্টের পরিমাণ সহ। নির্দেশিকাগুলি যে কোনও প্রশমিত পরিস্থিতি এবং কোনও উত্তেজক পরিস্থিতি বিবেচনা করতে পারে। নির্দেশিকাগুলি বাধ্যতামূলক নয়, তবে সেগুলিকে সাধারণত ক্ষতির মূল্যায়নের জন্য নির্দেশনার একটি নির্ভরযোগ্য উত্স হিসাবে বিবেচনা করা হয়।

মনস্তাত্ত্বিক এবং মানসিক যন্ত্রণার আঘাত

ব্যথা এবং যন্ত্রণা উভয় মানসিক এবং মানসিক যন্ত্রণাকেও উল্লেখ করতে পারে। ব্যথা এবং কষ্টের শারীরিক ক্ষতির দিকটি কেবল একটি উপাদান।

মানসিক আঘাতের ক্ষতির জন্য ব্যথা এবং যন্ত্রণা শারীরিক ব্যথা এবং যন্ত্রণার মতো একইভাবে পরিমাপযোগ্য। যাইহোক, একজন ব্যক্তিকে ক্ষতিপূরণ প্রদানের মাধ্যমে মানসিক আঘাতের ক্ষতির জন্য ক্ষতিপূরণ দেওয়া যেতে পারে, এতে মানসিক যন্ত্রণা, মানসিক যন্ত্রণা, অপমান, উদ্বেগ, জীবনের উপভোগের ক্ষতি এবং অন্যান্য ধরনের অস্পষ্ট ক্ষতির জন্য ক্ষতিপূরণ অন্তর্ভুক্ত থাকতে পারে।

যুক্তরাজ্যে, মানসিক আঘাত বা ক্ষতির জন্য কাউকে ক্ষতিপূরণ দেওয়ার কোনও বিধিবদ্ধ বিধান নেই। যাইহোক, অবহেলার জন্য ক্ষতির দাবি করা যেতে পারে, এবং অন্য ব্যক্তির অবহেলার ফলে মানসিক আঘাত বা ক্ষতির জন্য ক্ষতির দাবি করা যেতে পারে। এই ক্ষতির মধ্যে ব্যথা এবং কষ্টের জন্য ক্ষতিপূরণ অন্তর্ভুক্ত থাকতে পারে। ক্ষতিপূরণের পরিমাণ আদালত দ্বারা নির্ধারিত হয়।

এই অন্তর্ভুক্ত করতে পারেন

1. উদ্বেগ

2. বিষণ্নতা

3. পোস্ট-ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডার (PTSD)

4. বাইপোলার ডিসঅর্ডার

5. অবসেসিভ-বাধ্যতামূলক ব্যাধি (OCD)

6. প্যানিক ডিসঅর্ডার

7. মনোযোগ ঘাটতি হাইপারঅ্যাকটিভিটি ডিসঅর্ডার (ADHD)

8. সিজোফ্রেনিয়া

9. ফোবিয়াস

10. খাওয়ার ব্যাধি

11. পদার্থের অপব্যবহার

12. আত্মঘাতী চিন্তা বা আচরণ

13. বিয়োজন

14. কম আত্মসম্মান

15. দীর্ঘস্থায়ী চাপ

16. সামাজিক বিচ্ছিন্নতা

17. কার্যক্রম থেকে প্রত্যাহার

18. দুর্বল একাগ্রতা

19. অনুপ্রেরণার অভাব

20. ঘুমাতে অসুবিধা

ব্যথা এবং কষ্টের জন্য বিষয়গত বা উদ্দেশ্যমূলক পরীক্ষা?

বিষয়ী. ব্যথা এবং কষ্টের জন্য ক্ষতিপূরণের পরিমাণ নির্ধারণ করার সময় যুক্তরাজ্যের আদালত একটি বিষয়গত মূল্যায়ন ব্যবহার করে। অন্য কথায়, আদালত ব্যক্তির ব্যক্তিগত পরিস্থিতি, যেমন তাদের বয়স, চিকিৎসা ইতিহাস, আঘাতের প্রকৃতি এবং অন্যান্য প্রাসঙ্গিক কারণগুলি বিবেচনা করবে। আদালত তখন এই বিষয়গুলির উপর ভিত্তি করে একটি রায় দেবে এবং উপযুক্ত পরিমাণ ক্ষতিপূরণের সিদ্ধান্ত নেবে৷ মেডিকেল প্রমাণগুলি গুরুত্বপূর্ণ হতে পারে এবং আপনার দেখাশোনার জন্য আপনার কাছে সেরা ডাক্তার আছে তা নিশ্চিত করতে ক্লেম টুডে যোগাযোগ করুন।

কিছু লোকের ব্যথা সহনশীলতার বিভিন্ন স্তর এবং ব্যথার বিভিন্ন থ্রেশহোল্ড থাকতে পারে। মানুষ তাদের মানসিক অবস্থা, ব্যথার পূর্ববর্তী অভিজ্ঞতা, বয়স, লিঙ্গ এবং জেনেটিক্সের উপর ভিত্তি করে একই আঘাতের প্রতি ভিন্নভাবে প্রতিক্রিয়া দেখাতে পারে। উপরন্তু, আঘাতের অবস্থানের কারণে কিছু লোক অন্যদের চেয়ে বেশি ব্যথা অনুভব করতে পারে।

উপসংহার

দুর্ঘটনার পরে ব্যথা এবং যন্ত্রণার জন্য দাবি করা অপরিহার্য কারণ এটি ক্ষতিগ্রস্তদের তাদের শারীরিক, মানসিক এবং মানসিক কষ্টের জন্য ক্ষতিপূরণ দিতে সাহায্য করে। এই ধরনের দাবির মাধ্যমে প্রাপ্ত অর্থ চিকিৎসা খরচ, হারানো মজুরি এবং দুর্ঘটনার সাথে সম্পর্কিত অন্যান্য ক্ষয়ক্ষতি কভার করতে পারে। এটি শিকার এবং তাদের পরিবারের জন্য ন্যায়বিচার এবং বন্ধের অনুভূতি প্রদান করতেও সাহায্য করতে পারে।

“આજે જ ક્લેમ કરો” 1999થી આજ દિન સુધી તમને 100% ટેકો આપે છે

0800 29 800 29 নম্বরে কল করুন

অথবা WhatsApp +44 7901 558 530

অথবা ইমেইল করুন info@claimtoday.com

claim-today-clock-Thumbs Up-pose

We've made it very easy to get advice